অভিমানি মা

                                  অভিমানি মা

আমি মায়ের একটা চিঠির অপেক্ষায় থাকি

আমার মা বড় অভিমানি
আমাকে ড্রাগ নিতে নিষেধ করেছিল
আমি রাখতে পারিনি মার কথা
মা আজ তাই অভমানি।
মা আমাকে আগের মতো লেখেনা
মাগো তোমার জন্য আমার খুব কষ্ট হয়।
প্রতিদিন ডাক অফিসে যায় 
ডাক পিয়ন কে দেখলেই দৌড়ে
চাচা আমার মায়ের কোন চিঠি..........
না বাবা আজ নেই।
রাগ জমে কাননা করি
মাকে বিশশাস করাতে পারিনি মা আমি
ড্রাগ নিই না।
মনে পড়ে কোন এক বনধুর পাললায়
প্রথমে সিগারেট, পরে হেরোইন
পড়ালেখায় মন বসতনা।
মার গয়না চুরি করতে গিয়ে
ধরা পড়ে কি যে পিটুনি......
সেই থেকে মা আমার অভিমানী।
যে মা দশমাস দশদিন গরভে নিয়ে
মুখ দেখিয়েছেন এই পৃথিবীর
সই মা আজ অভিমানী।
আবার ডক অফিসে যায় 
কত মানুষের চিঠি...অথচ এত চিঠির ভীড়ে 
আমার একটা চিঠি নেই।
মাকে লিখি মাগো ক্ষমা কর এই বখে
যাওয়া ছেলেটাকে...
মাগো তোমার পুঁটি মাছ ভাজা কতিদন খাইনে
আর অভিমান করোনা মা।
আমি আগের মতোই পড়ালেখা করছি
দু'কথার একটা লিখ
জানিনা মা চিঠি পেড় নিরবে কাঁদে কিনা।
ডাক অফিসে আর যায়নে
২ মাস পর...............।
ডাক পিয়নের গলা শুনি।
খোকা তোকে ক্ষমা করেছি

Comments

Popular posts from this blog

চতুর্থ শিল্প বিপ্লব কি? ডিজিটাল বিপ্লবের ক্ষেত্রে শিক্ষা কিভাবে ভূমিকা পালন করতে পারে উদাহরণসহ ব্যাখ্যা করুন।

এক পাগল ছেলের বাবার সাথে কথোপকথোন